গ্রাফিক্স ডিজাইন

গ্রাফিক্স ডিজাইন হল একটি আর্ট বা শিল্প। সোজা ভাবে বললে, গ্রাফিক ডিজাইন হলো এমন একটি প্রক্রিয়া, যেখানে আমরা নিজের ধারণা, শিল্প এবং দক্ষতা ব্যবহার কোরে ছবি, শব্দ, পাঠ এবং ধারণার মিশ্রণ  কোরে একটি আলাদা এবং নতুন ছবি (picture) তৈরি করি।

প্রতিটি কোম্পানিতে এখন ফটো এডিটিং, লোগো ডিজাইন, প্রোডাক্ট ডিজাইন, ওয়েবসাইটের ইউজার ইন্টারফেস ডিজাইন সহ আরো অনেক গ্রাফিকাল কাজ হয়ে থাকে, যেগুলো তাদের প্রফেশনাল দিক থেকে আরো বেশি প্রক্রিয়াশীল করে তুলছে। সুতরাং প্রতিটি কর্মক্ষেত্রেই গ্রাফিক ডিজাইনার বিশেষ একটি  গুরুত্ব রয়েছে। সর্বোপরি বর্তমান মার্কেটপ্লেসে, ফ্রিল্যান্সিং প্লাটফর্মগুলোতে সবচেয়ে চাহিদা বহুল পেশা এখন গ্রাফিক্স ডিজাইন

 

– Graphic Design কোর্সটি করে কি কি করতে পারবেন?

  1. ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং করতে পারবেন।
  2. সরাসরি দেশি বা বিদেশি কোম্পানিতে চাকরি করতে পারবেন।
  3. নিজের প্রয়োজনে যে কোন ডিজাইন করতে পারবেন।
  4. অনলাইনে এজেন্সি ব্যবসা করতে পারবেন।

কোর্স কারিকুলাম

আমাদের গ্রাফিক্স ডিজাইন কোর্সটি শেষ করতে আপনার প্রায় ৬/৭   মাসের মতো সময় লাগবে। তবে আমাদের সাপোর্ট টিমের সাপোর্ট যতদিন প্রয়োজন ততদিন হয় দেয়া হবে। আর যেতেতু আমাদের গ্রাফিক্স ডিজাইন কোর্সের প্রতিটি অধ্যায় খুব সুন্দরভাবে শেখানো হবে, তাই একটু সময় দিয়েই শিখতে হবে। এই ৬/৭ মাস মনোযোগ দিয়ে আপনি ক্লাস করলে গ্রাফিক্স ডিজাইন এ এক্সপার্ট হয়ে উঠবেন ইনশাআল্লাহ এবং ইন্টারন্যাশনালি কাজ করতে পারবেন। সেই সাথে আমাদের লাইফটাইম সাপোর্ট তো আছেই।

আমাদের এই কোর্সটি বাংলা ভাষায় শিখানো হবে। আমাদের কোর্সটি সরাসরি অনলাইনে Zoom & Google Meet এর মাধ্যমে শিখানো হবে। এবং কোর্স চলাকালিন অবস্থায় শিক্ষককে প্রশ্ন করতে পারবেন।

  1. ইন্টারনেট কানেকশন থাকতে হবে।
  2. কাজ করার জন্য কম্পিউটার বা লেপটপ থাকতে হবে।
  3. কম্পিউটারের সাধারণ জ্ঞান থাকতে হবে।
  4. ইংরেজীতে সাধারণ জ্ঞান থাকতে হবে।
  5. ধর্য্য থাকতে হবে।

আমাদের গ্রাফিক্স ডিজাইন কোর্স আউটলাইন দেখলেই বুঝবেন কতটা অত্যাধুনিক ও মানসম্পন্ন আমাদের কোর্সটি। আমাদের থেকে গ্রাফিক্স ডিজাইনের কোর্সটি করলে যে সুবিধাগুলো পাবেন।

  • ক্লাস শেষে ভিডিও রেকর্ড পাবেন।
  • কোর্স শেষ করার 7 দিনের মধ্যে সনদ পাবেন।
  • লাইফ টাইম ফ্রি সাপোর্ট পাবেন।